Breaking News
Home / গাজীপুর / গাজীপুরে ৫টি আসনে ৪৪ প্রার্থীর মনোনয়ন দাখিল

গাজীপুরে ৫টি আসনে ৪৪ প্রার্থীর মনোনয়ন দাখিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন বৃহস্পতিবার।
গাজীপুরের ৫টি আসনে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, তৃণমূল বিএনপি ও ইসলামী ঐক্য জোটসহ বিভিন্ন রাজনৈতিক দলের ও স্বতন্ত্র প্রার্থী ৪৪ জন তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।
গাজীপুর-১ কালিয়াকৈর, আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম মোজাম্মেল হক এমপি। তার বিরুদ্ধে লড়তে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিয়েছেন কালিয়াকৈর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রেজাউল করিম রাসেল। এ ছাড়াও বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী চৌধুরী তানবীর আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী (তৃণমূল বিএনপি), মো. সফিকুল ইসলাম (বাংলাদেশ তরিকত ফেডারেশন), এমএম নিয়াজ উদ্দিন ও আলামিন (জাতীয় পার্টি), ফজলুর রহমান (ইসলামী ঐক্য জোট), মো. মানিক সরকার (জাকের পার্টি) এবং আব্দুল জাব্বার সরকার (তৃণমূল বিএনপি) মনোনয়নপত্র জমা দিয়েছেন।
গাজীপুর-২ সদর, আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তাঁর বিরুদ্ধে লড়তে মনোনয়নপত্র জমা দিয়েছেন গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন বুদ্দিন (স্বতন্ত্র) ও গাজীপুর মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম (আ’লীগ)। এ ছাড়া মো. জয়নাল আবেদীন (জাতীয় পার্টি), রিনা রহমান (জাকের পার্টি), কাজী হাসিবুর রহমান রাব্বি (ন্যাশনাল পিপলস পার্টি), ডা. সৈয়দ আবু দাউদ মছনবী হায়দার (বাংলাদেশ তরিকত ফেডারেশন), এসএম জাহাঙ্গীর আলম (বাংলাদেশ সুপ্রিম পার্টি), আমির হোসাইন (ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ) এবং রেহেনা আখতার রীনা (বাংলাদেশ কংগ্রেস) মনোনয়নপত্র জমা দিয়েছেন।
গাজীপুর-৩ শ্রীপুর, আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সংরক্ষিত আসনের সংসদ সদস্য ও কেন্দ্রীয় কৃষক লীগের মহিলা বিষয়ক সম্পাদক রুমানা আলী টুসি। তাঁর সঙ্গে লড়তে মনোনয়নপত্র জমা দিয়েছেন সংসদ সদস্য ও গাজীপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ (স্বতন্ত্র)। এ ছাড়া মনোনয়নপত্র জমা দিয়েছেন মো. আব্দুর রহমান (কৃষক-শ্রমিক-জনতা লীগ), মো. জহিরুল হক ম-ল বাচ্চু (জাসদ), মো. আলাউদ্দিন (জাকের পার্টি), মো. জয়নাল আবেদীন (বাংলাদেশ তরিকত ফেডারেশন), এ কে এম সাখাওয়াত হোসেন খান (স্বতন্ত্র) এবং এফএম সাইফুল ইসলাম (জাতীয় পার্টি)।
গাজীপুর-৪ কাপাসিয়া, আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের কন্যা ও সংসদ সদস্য সিমিন হোসেন (রিমি)। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন কেন্দ্রীয় কৃষক লীগের উপদেষ্টা আলম আহমদ (স্বতন্ত্র)। এ ছাড়া জুয়েল কবির (জাকের পার্টি), সামছুদ্দিন খান (জাতীয় পার্টি), মাসুদ চৌধুরী (বাংলাদেশ সুপ্রিম পার্টি), মো. সরোয়ার-ই-কায়নাত (বিএনএফ), সামসুল হক (স্বতন্ত্র) এবং  আব্দুর রউফ খান  (বাংলাদেশ কংগ্রেস) মনোনয়নপত্র জমা দিয়েছেন।
গাজীপুর-৫ কালিগঞ্জ,  আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি। তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে মনোনয়নপত্র জমা দিয়েছেন ডাকসুর সাবেক ভিপি-জিএস এবং সাবেক এমপি ও গাজীপুর জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আখতারুজ্জামান। অন্যরা হলেন ঊর্মি (বাংলাদেশ সুপ্রিম পার্টি), মো. সোহেল মিয়া (গণফোরাম), মো. আল আমিন দেওয়ান (ইসলামিক ফ্রন্ট বাংলাদেশ), এসএম নিয়াজ উদ্দিন (জাতীয় পার্টি), মোহাম্মদ তরিকুল ইসলাম আকন্দ (জাসদ), এএসএম মনিরুজ্জামান (জাকের পার্টি) এবং আমজাদ হোসেন (স্বতন্ত্র)।

About gazipurnews24

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *