Home / বাণিজ্য / গাজীপুরে নিরাপত্তার অভাবে কারখানা শ্রমিকের মৃত্যু

গাজীপুরে নিরাপত্তার অভাবে কারখানা শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:
গাজীপুর সদর উপজেলায় কারখানা কর্তৃপক্ষের অবহেলায় এবং পর্যাপ্ত পরিমাণ নিরাপত্তা ব্যবস্থা না থাকায় বস্তার নিচে চাপা পড়ে দুদু মিয়া (৫২) নামের এক শ্রমিক নিহতের অভিযোগ উঠেছে।

রোববার (২৬ নভেম্বর) দুপুর ৩টার দিকে সদর উপজেলার ভাওয়ালগড় ইউনিয়নের শিরিরচালা গ্রামে স্ট্যান্ডার্ড ফিনিস অয়েল কোং কারখানায় এ ঘটনা ঘটে। নিহত দুদু মিয়া ময়মনসিংহ জেলার ফুলবাড়ীয়া থানার গোবিন্দপুর গ্রামের মৃত. শামছুদ্দিনের ছেলে। সে স্থানীয় বোরহান উদ্দিনের বাড়িতে বাড়ায় থেকে ওই কারখানায় পরিচ্ছন্ন কর্মী হিসাবে কর্মরত ছিলেন।

এদিকে শ্রমিকরা জানান, কারখানা কর্তৃপক্ষের অবহেলায় এবং পর্যাপ্ত পরিমাণ নিরাপত্তা ব্যবস্থা না থাকায় দুদু মিয়া নামে ওই শ্রমিক নিহত হয়।

বিভিন্ন শ্রমিক এবং স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, রোববার দুপুরে স্ট্যান্ডার্ড ফিনিস অয়েল কোং ফ্যাক্টরীর স্টোর সেকশনের ভিতরে
কর্মরত থাকা অবস্থায় চলাচলের সময় উপরে থাকা একটি কেমিক্যালের পাউডারের বস্তা দুদু মিয়ার উপরে পড়ে যায়। এ সময় দুদু মিয়া গুরুতর আহত হয়। পরে কারখানা কর্তৃপক্ষ গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। পরে সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

নিহত দুদু মিয়ার ছেলে সুজন মিয়া জানান, কারখানার উপর থেকে আমার বাবার শরীলের উপর একটি বস্তা পড়ে যায়। এ সময় গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের নিয়ে ভর্তি করি। পরে সন্ধ্যায় আমার বাবাকে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। আমরা আইনের প্রক্রিয়া শেষ করে আজ বাবার লাশ বাড়িতে নিয়ে যাচ্ছি।

এ বিষয়ে কারখানা কর্তৃপক্ষের সাথে যোগাযোগের জন্য কারখানা সামনে গেলে নিরাপত্তা কর্মীরা জানান, কারখানার কর্তৃপক্ষের কেও ভিতরে নেই। পরে একাধিক বার ফোন দিলেও ফোন রিসিভ করেননি।

জয়দেবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাতাব উদ্দিনকে একাধিকবার ফোন দিলে তিনিও ফোন রিসিভ করেননি।

About mahabor

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *