Breaking News
Home / কাপাাসিয়া / এবার নির্বাচনে কাপাসিয়া প্রতীক কোনো ফ্যাক্ট না, ব্যাক্তি বড়ো ফ্যাক্টর

এবার নির্বাচনে কাপাসিয়া প্রতীক কোনো ফ্যাক্ট না, ব্যাক্তি বড়ো ফ্যাক্টর

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচান সামনে রেখে চলছে প্রচার-প্রচারনা। এবারের নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি অংশ না নিলেও থেমে নেই ভোট আয়োজন। ইতিমধ্যে সব রকম আয়োজন সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। বর্তমান ক্ষমতাসীন দল আওয়ামী লীগ এর দলীয় প্রতীক নৌকার বিপক্ষে ভোট লড়াইয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে মাঠে নেমেছে আওয়ামী লীগের একটি অংশ। দলীয় স্লোগান এক হলেও নৌকার বিপক্ষে ট্রাক ও ঈগল প্রতীক দেখিয়ে ভোট চাচ্ছেন আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীরা। কদর ভাড়ছে ভোটারদের। জনমত যাচাইয়ে যাচ্ছেন ভোটারদের দোয়ারে দোয়ারে। ভোটারদের মনে জেগেছে ভোট উৎসবের আমেজ। বহুদিন পর একটি উৎসবমুখর ভোট অনুষ্ঠিত হতে চলেছে, নিজের ভোট নিজে দিতে প্রার্থী সিলেকশনে চা আড্ডায় পার করছেন গণনার দিন। বিকাল থেকেই চা’য়ের স্টল গুলোতে শুরু হয় নির্বাচানী বিশ্লেষণ। কেউ বলছেন দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে যারা স্বতন্ত্র প্রার্থী হয়েছে তারা আওয়ামী লীগের লোক না, কেউবা আবার বলছেন এবার নির্বাচনে প্রতীক কোনো ফ্যাক্ট না ব্যাক্তি বড়ো ফ্যাক্টর, সবই আওয়ামী লীগ। মামাতো বোন ও ফুফাতো ভাইয়ের ভোট লড়াইয়ে দুই ভাগে বিভক্ত হয়েছে গাজীপুর-৪ কাপাসিয়া আসনের আওয়ামী লীগ

অপরদিকে নৌকার বিজয় নিশ্চিত করার লক্ষ্যে আওয়ামী লীগ ও সকল অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ হয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নিলেও দলের প্রবীণ ও ত্যাগী হেভিওয়েট নেতাকর্মীদের সিংহভাগ বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি’র বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী শিল্পপতি আলম আহমেদ এর ঈগল প্রতীকের প্রচারণায় মাঠে নেমেছেন।আওয়ামী লীগের প্রবীণ ও ত্যাগী হেভিওয়েট নেতাকর্মীরা ঈগল প্রতীকের প্রচারণায় মাঠে নেমে ভোটারদের কাছে বলে বেড়াচ্ছেন, এবার আমাদের অবস্থান নৌকার বিপক্ষে নয় ব্যাক্তির বিপক্ষে। এবার ব্যাক্তির বিপর্যয় হবে, দলের নয়।নেতারা আওয়ামী লীগ সভা নেত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা ও সম্মান রেখে দলের পক্ষে ব্যাক্তি চয়েজের কথা তুলে ধরছেন সাধারণ ভোটারদের কাছে। তারা বলছেন এবার নির্বাচনে প্রতীক কোনো বিষয় নয়, দলের জন্য কে যোগ্য, মানুষের জন্য কে কতটুকু কাজ করেছে, জনগণের ভালোবাসা অর্জন করতে পেরেছে কতটুকু সেটা পরিক্ষার জন্যই এই নির্বাচনের আয়োজন করেছে সরকার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৪ কাপাসিয়া আসনে প্রতীদ্বদ্বী করছেন, আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক মনোনীত প্রার্থী বঙ্গতাজ তাজউদ্দীন আহমেদ কন্যা ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, বর্তমান সংসদ সদস্য সিমিন হোসেন রিমি। তার বিপরীতে আওয়ামী লীগ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসাবে ঈগল প্রতীক নিয়ে প্রতীদ্বদ্বী করছেন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সদস্য শিল্পপতি আলম আহমেদ। এছাড়া জাকের পার্টি মনোনীত প্রার্থী জুয়েল কবির এবং স্বতন্ত্র প্রার্থী সামসুল হক, জাতীয় পার্টির সামসুদ্দিন খান, বাংলাদেশ সুপ্রিম পার্টির মাসুদ চৌধুরী ও বাংলাদেশ ন্যাশনাল ফ্রন্টের (বিএনএফ) প্রার্থী এ্যাড. সারোয়ার ই কায়নাত, বাংলাদেশ কংগ্রেস পার্টির আব্দুর রউফ খান।

About mahabor

Check Also

কাপাসিয়ায় নৌকার জোয়ার

মিজানুর রহমান : গাজীপুর ৪ কাপাসিয়ায় আজ ৪/১২/২০২৩ বৃহস্প্রতিবার পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বিকাল ৪ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *