Home / কাপাাসিয়া / কাপাসিয়ায় পরিবেশ রক্ষায় ইউসিবি ব্যাংকের উদ্যোগে গাছের চারা রোপণ

কাপাসিয়ায় পরিবেশ রক্ষায় ইউসিবি ব্যাংকের উদ্যোগে গাছের চারা রোপণ

কাপাসিয়া প্রতিনিধি: গাজীপুরের কাপাসিয়ায় জাতীয় শোক দিবস উপলক্ষে পরিবেশের ভারসাম্যর রক্ষায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, কাপাসিয়া শাখার উদ্যোগে বিভিন্ন ধরনের ফলজ ও বনজ গাছের চারা রোপনের কর্মসূচির অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার সকালে উপজেলার ভাকোয়াদী উচ্চ বিদ্যালয় মাঠে গাছের চারা রোপণ করেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সংসদ সদস্য সিমিন হোসেন রিমি। আশ্রয়ন প্রকল্প, শিক্ষাপ্রতিষ্ঠান ও বিভিন্ন সড়কের পাশে বনজ এবং ফলজ এক হাজার চারা গাছ রোপন করা হচ্ছে।

উদ্যোক্তারা জানান, সাম্প্রতিক বছরগুলোতে বজ্রপাতের প্রাণহানি সংখ্যা বেড়ে যাওয়ায় তাঁরা এ বছর সারা দেশে বিভিন্ন গাছের চারা লাগানোর উদ্যোগ গ্রহণ করে। তারই কর্মসূচির অংশ হিসেবে গাছের চারা লাগানোর কর্মসূচি পালন করা হয়। গাছ ভূমিক্ষয় ভূমিধস ভূগর্ভস্থ পানি ও মাটির উর্বরতা রক্ষা করে। এসব কারণে গাছের চারা রোপণের উপর বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।
গত বুধবার দুপুরে চারা গাছ রোপন কর্মসূচির উদ্বোধন করেন কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম গোলাম মোর্শেদ খান। অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন সিনিয়র মৎস্য কর্মকর্তা আশরাফুলাহ, কৃষি কর্মকর্তা সুমন কুমার বসাক, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. রাশেদুজ্জামান মিয়া, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেডের কাপাসিয়ার শাখার ব্যবস্থাপক নাজমুল ইসলাম, তরগাও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আইয়ুবুর রহমান সিকদার, চাঁদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকবাল মাহমুদ খান, ভাকোয়াদী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হালিম, ব্যাংক কর্মকর্তা আব্দুল মান্নান, ইউপি সদস্য আমজাদ হোসেন প্রমুখ ।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের কাপাসিয়া শাখার ব্যবস্থাপক নাজমুল ইসলাম জানান, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে পরিবেশ রক্ষায় সারা দেশে ৬৪ মডেল উপজেলায় ৬৪ হাজার বৃক্ষ রোপণ করা হচ্ছে। তার অংশ হিসাবে কাপাসিয়া উপজেলার ১৮টি প্রতিষ্ঠানে ফলজ ও বনজ এক হাজার চারা গাছ রোপণ করে রক্ষণাবেক্ষণসহ বড় হওয়া পর্যন্ত সকল ধরনের পরিচর্যা করবে ব্যাংক কর্তৃপক্ষ।

মোঃ মজিবুর রহমান,
কাপাসিয়া, গাজীপুর।
তারিখ: ১৮/০৮/২০২৩

About gazipurnews24

Check Also

কাপাসিয়ায় সাংবাদিক মিলন হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

গাজীপুরের সাংবাদিক মনজুর হোসেন  মিলন হত্যার বিচার দাবিতে মঙ্গলবার বিকেলে কাপাসিয়া উপজেলায় এক বিক্ষোভ মিছিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *