Breaking News
Home / কালিয়াকৈর / বেপরোয়া যুবকের অশ্লীল ফেসবুকে পোষ্ট

বেপরোয়া যুবকের অশ্লীল ফেসবুকে পোষ্ট

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধিঃ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ অন্যান্য ওয়েভ সাইটে পুলিশ, অভিনেতা-অভিনেত্রী, ফুটবলার, জনপ্রতিনিধি ও  বিভিন্ন ব্যাক্তিদের বিষয়ে প্রকাশিত সংবাদ, ছবি, ভিডিও নিয়ে ফেসবুকে অশ্লীল ভাষা ও খারাপ মন্তব্য করে নিজ ফেসবুক একাউন্টে আপলোড করছেন এক যুবক। ওই যুবক গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বড়ইবাড়ী এলাকার সিরাজ খানের ছেলে আরাফাত (২৩)। যার ব্যবহৃত ফেসবুক আইডি আরাফাত খান (অভি) নামে পরিচিত।

নারী পুলিশ নিয়েও কটুক্তি

দেশের শীর্ষ গনমাধ্যম ইন্ডিপেন্ডেন্ট ২৪.কম পোর্টালে “৪০ ভাগ নারী পুলিশ যৌন হয়রানী শিকার” শিরোনামে একটি প্রকাশিত সংবাদ নিয়ে সম্প্রতি ওই যুবক তার নিজ ফেসবুক আইডিতে কটুক্তি করেন। যেটি নিয়ে কমেন্ট বক্সে চলে হাস্যকর সব কান্ড। যা সচেতন মহলের লোকজনের কাছেও আপত্তিকর। এছাড়াও তার ফেসবুক প্রোফাইল ফলো করলে দেখাযায়, দেশের বিভিন্ন স্থানের জনপ্রতিনিধি, টেলিভিশন পর্দার অভিনেতা – অভিনেত্রী, ফুটবলার ও ব্যাক্তির ছবি, ভিডিও লিংকে অশ্লীল ও অকথ্য ভাষা ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করছেন।

সচেতন মহল বলছেন, দেশে তথ্য প্রযুক্তিরও উন্নয়ন ঘটেছে। বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে আইনি নজরদারি বেড়েছে। এছাড়াও সাইবার ক্রাইম ইউনিট তৎপর তবুও দিন দিন ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে এসব অপৃতিকর ঘটনা ঘটছেই ।

 

অভিযুক্ত যুবক আরাফাতের সাথে মুঠো ফোনে কথা হলে তিনি জানান, আমার আমার প্রোফাইল, আমার ইচ্ছে আমি দিছি।

তবে এ ব্যাপারে কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত ওসি (তদন্ত) আবুল বাসারের সাথে কথা বললে আলাপকালে তিনি জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে একজন ব্যবহারকারী তার মন ইচ্ছেমত কিছু করতে পারবে না। অবশ্যই তাকে একটি নিয়মের মধ্যে থাকতে হবে। সামাজিক মাধ্যমে এসব অশ্লীল ভাষা ও ছবি প্রয়োগ করা হলে ব্যবহারকারীর বিরুদ্ধে যে কোন সময় তথ্য প্রযুক্তি আইনে মামলা হতে পারে। এছাড়া বর্তমানে সামাজিক যোগাযোগ মাধ্যমের উপর প্রশাসন কড়া নজরদারি আরোপ করেছেন।

About ashik

Check Also

ইউপি সদস্যর বিরুদ্ধে সাধারণ মানুষকে হয়রানির অভিযোগ

কালিয়াকৈর(গাজীপুর)প্রতিনিধিঃ  গাজীপুরের কালিয়াকৈর লকডাউন পালনের নামে সাধারণ মানুষকে হয়রানির অভিযোগ উঠেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com