Breaking News
Home / সারাদেশ / আধুনিক ঢাকা গড়ার আহ্বান মেয়র আতিকের

আধুনিক ঢাকা গড়ার আহ্বান মেয়র আতিকের

সবার সম্মিলিত প্রচেষ্টায় সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়ে তুলতে হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। আজ বৃহস্পতিবার (১৯ আগস্ট) সকালে গুলশানের নগর ভবনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ডিএনসিসি মেয়র ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে ঘাতকদের হাতে নির্মমভাবে নিহত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যসহ যারা শহীদ হয়েছেন তাদের সবাইকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে সব শহীদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন। আতিকুল ইসলাম বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যায় যারা জড়িত ছিল জীবিত কিংবা মৃত তাদের সবার কঠোর বিচার দাবি করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু-কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে বলেই স্বাধীনতার আগে যেখানে একটি অর্থবছরে সমগ্র পূর্ব পাকিস্তানের বাজেট ছিল প্রায় ৭০০ কোটি টাকা, সেখানে বর্তমানে শুধুমাত্র ঢাকা উত্তর সিটি করপোরেশনের বাজেটই সাড়ে চার হাজার কোটি টাকার বেশি।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম প্রধান অতিথির বক্তৃতায় ডিএনসিসির মেয়রের নেতৃত্বে জনকল্যাণে সময়োপযোগী ও কার্যকর নানামুখী পদক্ষেপ গ্রহণ করায় আন্তরিক ধন্যবাদ জ্ঞাপন করেন। তিনি বলেন, স্থানীয় কাউন্সিলরসহ সমাজের সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করলে একটি সুস্থ ও সুন্দর নগরী গড়ে উঠবে।

আলোচনা সভা ও দোয়া মাহফিলে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা ও কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

 

About admin

Check Also

” একজন বিখ্যাত রন্ধনশিল্পী , মাস্টারসেফ হাজী ফজলু “

বিরিয়ানি খেতে কার না ভালো লাগে ,আর তা যদি হয় সেই নবাবি স্বাদের তাহলেতো কথাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com