Home / কালিয়াকৈর / ঝুঁকিহীন ঈদ যাত্রায় নিরলস কাজ করছেন হাইওয়ে পুলিশ

ঝুঁকিহীন ঈদ যাত্রায় নিরলস কাজ করছেন হাইওয়ে পুলিশ

আশিকুর রহমানঃ  ঈদের ছুটিতে আপন ঠিকানায় ছুটছে মানুষ। পরিবারের সাথে ঈদ করতে নিজ নিজ কর্মস্থল ছেড়ে ঘরে ফেরার আনন্দ আর চোখে উচ্ছাস নিয়ে আপন গন্তব্যে ফেরার চেষ্টা সকলের।

গাজীপুরের চন্দ্রা বাস টার্মিনাল থেকে উত্তরের পথে যাত্রীবাহী যানবাহণের চাপও বেড়েছে দ্বিগুণ। রাজধানীর বিভিন্ন পয়েন্ট ও চন্দ্রা থেকে যাত্রীবাহী বাস, ট্রাক, পিকাপসহ বিভিন্ন পরিবহণে ছুটছেন ঘরমুখো মানুষ। এদিকে মহাসড়কে চলাচলরত যানবাহন নিয়ন্ত্রণ করতে এবং ভোগান্তি কমাতে নিরলশ কাজ করছেন হাইওয়ে পুলিশ। ঢাকা টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রা এলাকায় বিভিন্ন পয়েন্টে মোতায়ন করা হয়েছে অতিরিক্ত পুলিশ। দুর্ঘটনা এড়াতে উল্টো পথে গাড়ি চলাচলেও ব্যাপক নজরদারি চলছে। মহাসড়কে যানবাহনের চাপ থাকলেও জ্যাম নেই।
দুরপাল্লার পরিবহন গুলোতে অতিরিক্ত যাত্রী তোলার বিষয়েও রয়েছে কড়া নজরদারি।


মোশারফ মিয়া নামের এক দূরপাল্লার পরিবহন চালক জানান, প্রতি ঈদে অনেক জ্যাম থাকে। কিন্তু এবার ঈদে সড়কে কোন জ্যাম নেই। পুলিশ অনেকটাই নিয়ন্ত্রণে রেখেছে।
শাহআলম নামের এক বাস চালক জানান, পুলিশের বিশেষ ভূমিকায় এবার ঈদ যাত্রা অনেকটাই আরামদায়ক হচ্ছে।
চন্দ্রা টার্মিলে দাড়িয়ে থাকা মাসুম ও সুমন নামের দুই যাত্রী জানান, প্রতিবছর খুব ভোগান্তি থাকে। কিন্তু এবার সড়কে কোন জ্যাম নেই। আমরাও সহজেই টিকেট পেয়েছি।

এ ব্যাপারে সালনা হাইওয়ে থানা পুলিশকে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর গোলাম ফারুক জানান, ঈদ যাত্রাকে সুন্দর এবং নিরাপদ করতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি। সড়কে নিরাপত্তার জন্য বিভিন্ন স্থানে ১২৫ জন অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে। এছাড়া আনসার বাহিনী রয়েছে। সকলেই যাতে নিরাপদে গন্তব্যে পৌছে পরিবারের সাথে ঈদ করতে পারে তার জন্য আমরা বিশেষ ভাবে কাজ করছি।

About ashik

Check Also

ইউএনও হস্তক্ষেপে রাস্তায় পাওয়া সেই বৃদ্ধা এখন সরকারি আশ্রয় কেন্দ্রে

আশিকুর রহমানঃ গত বুধবার রাতে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সফিপুর বাজারে পাওয়া অজ্ঞাত সেই বৃদ্ধা নারীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com