Home / Uncategorized / কাপাসিয়ায় তৃতীয় জানাজা শেষে স্বামীর কবরের পাশে চিরনিদ্রায় শায়িত নাহিদ হান্নান

কাপাসিয়ায় তৃতীয় জানাজা শেষে স্বামীর কবরের পাশে চিরনিদ্রায় শায়িত নাহিদ হান্নান

কাপাসিয়া (গাজীপুর) থেকে শামসুল হুদা লিটনঃ বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী প্রয়াত ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) আ স ম হান্নান শাহ্’র সহধর্মিনী এবং কাপাসিয়া বিএনপির অভিভাবক শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজের মাতা সৈয়দা ফারুখ সুলতানার (নাহিদ হান্নান) তৃতীয় দফা নামাজে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে স্বামীর কবরের পাশে ১৭ জুলাই শনিবার সন্ধ্যায় দাফন করা হয়েছে। এর আগে তিনি ঢাকার সিএমএইচ এ চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার বিকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহির রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। তিনি দুই পুত্র, এক কন্যা, নাতী-নাতনীসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। মরহুমার মৃত্যুতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের পক্ষ থেকে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

প্রয়াত নেতা হান্নান শাহ্’র দীর্ঘদিনের সাথী মহিয়সী নারী নাহিদ হান্নানের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বিএনপি দলীয় নেতা-কর্মীদের মাঝে শোকের ছায়া নেমে আসে। শনিবার সকালে ঢাকার ডিওএইচএস এর বাসার পাশে জামে মসজিদে প্রথম দফা, বাদ আছর কাপাসিয়ার ঘাগটিয়া চালা উচ্চ বিদ্যালয় মাঠে দ্বিতীয় দফা এবং নিজ বাড়ি আঙ্গিনায় তৃতীয় দফা জানাজা নামাজ সম্পন্ন হয়। এসময় বিপুল সংখ্যক দলীয় নেতা-কর্মী, মুসল্লি ও স্বজনরা শরিক হন।

উপজেলা বিএনপির সভাপতি খলিলুর রহমানের পরিচালনায় জানাজা নামাজের আনুষ্ঠানিকতায় উপস্থিত মুসল্লিদের নিকট কৃতজ্ঞতা প্রকাশ ও দোয়া প্রার্থণা করেন মরহুমার কনিষ্ঠ পুত্র শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ। এর আগে বক্তব্য রাখেন কাপাসিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মোঃ আমানত হোসেন খান, সাবেক চেয়ারম্যান ও জেলা বিএনপির প্রবীন নেতা বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ খন্দকার আজিজুর রহমান পেরা, ময়মনসিংহের ফুলপুর আসনের সাবেক এমপি অ্যাড. আবুল বাশার আকন্দ, গাজীপুর সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা ইজাদুর রহমান মিলন, শ্রীপুর উপজেলা বিএনপির সভাপতি শাহজাহান ফকির, কাপাসিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম প্রমূখ। এর আগে সকালে ঢাকার নামাজে জানাজায় বিএনপির ভাইস চেয়ারম্যান সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী আলতাফ হোসেন চৌধুরী, বিএনপির কেন্দ্রীয় নেতা সারোয়ার ও ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও গাজীপুর জেলা বিএনপির আহবায়ক এ কে এম ফজলুল হক মিলন সহ অসংখ্য নেতৃবৃন্দ শরীক হন। পরে উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, শ্রমিক দল, কৃষক দল, মহিলা দল সহ বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ মরহুমার শেষ বিদায়ে বিনম্্র শ্রদ্ধায় তাঁর কবরে পুস্পস্তবক অর্পণ করেন।

এছাড়া দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ মরহুমার রুহের মাগফিরাত কামনায় দোয়া প্রার্থণা করে অসংখ্য ব্যানার স্থাপন করেন। ঘাগটিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি মনিরুল হক চাঁন মিয়া, সাধারণ সম্পাদক হারুন অর রশীদ, সহ-সাধারণ সম্পাদক হাবিবুর রহমান শাহীন বন্দুকসীর নেতৃত্বে স্থানীয় দলীয় নেতৃবৃন্দ মরহুমার জানাজা নামাজের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন। এসময় ঘাগটিয়া চালা উচ্চ বিদ্যালয় ও ঘাগটিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক মন্ডলী সার্বিক সহযোগিতা করেন।

About admin

Check Also

কাপাসিয়া ফ্রেন্ডস ফোরামের কুরবানির গোস্ত ও খাদ্য সামগ্রি বিতরণ

কাপাসিয়া (গাজীপুর) থেকে শামসুল হুদা লিটনঃ গাজীপুরের কাপাসিয়া উপজেলার স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন কাপাসিয়া ফ্রেন্ডস ফোরামের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com