Home / কাপাসিয়া / কাপাসিয়ায় জোরপূর্বক জমি দখল, ঢাকা ডি. বি হেড কোয়ার্টারে অভিযোগ

কাপাসিয়ায় জোরপূর্বক জমি দখল, ঢাকা ডি. বি হেড কোয়ার্টারে অভিযোগ

তারেক রহমান জাহাঙ্গীরঃ গাজীপুর জেলা কাপাসিয়া থানা কেন্দুয়াব গ্রামের বাসিন্দা মোঃ সাহাব উদ্দিন এর ২.৫০ কাটা জমি তার চাচাতো ভাই ডিবি হেড কোয়ার্টার ঢাকা দক্ষিণ এ কর্মরত পুলিশ কনস্টেবল মোঃ ইসমাইল হোসেন (কনস্টেবল নং-১৫০৪) কাছে বিক্রি করে । কিন্তু তার সাথে থাকা ৩ কাটা জমিন সে জোরপূর্বক দখল করে এবং সেখানে থাকা আম ও কাঁঠাল গাছ কেটে ফেলে। সরেজমিনে গিয়ে জানা যায়, কেন্দুয়াব গ্রামের সাহাব উদ্দিন নিজ প্রয়োজনে বিগত ২০১৫ সালে প্রতিবেশি পুলিশ কনস্টেবল ইসমাঈল হোসেন এর কাছে ২.৫০ কাঠা জমি বিক্রি করেন।

২০১৬ সালে ইসমাইল তার জমির পাশে সাহাব উদ্দিনের ভোগদখলকৃত ৩ কাঠা জমি জোড়পূর্বক দখল করে বাউন্ডারি করেন। এই বিষয়ে সাহাব উদ্দিন কাপাসিয়া থানায় ২১/২/২০১৬ তারিখে জি ডি করেন। জি ডি নম্বর ৭৫৯। তিনি আরো জানান , গত বছরের জুন মাসে জমি নিয়ে কথা কাটাকাটি হলে ইসমাঈল ও তার ভাই আবু তাহের লাঠিসোটা নিয়ে আমাকে ও আমার চাচাতো ভাই তাজউদ্দীনকে মারপিট করে এবং প্রাণনাশের হুমকি দেয়। এ বিষয়ে ২৮-০৬-২০২০ কাপাসিয়া থানায় অভিযোগ দায়ের করি যার নাম্বর ৯০৫।

সাহাব উদ্দিন আরো জানান, ইসমাঈল চলতি বছর মে মাসের ২১ তারিখ ছুটিতে এসে জোরপূর্বক ভাবে আমার ৭টি কাঁঠাল গাছ ও ৫ টি আম গাছ কেটে নেয় এবং উক্ত জমির সিমানা আইল পরিবর্তন করে কিছু অংশ দখল করে নেয়। তিনি এই বিষয়ে বিস্তারিত ঘটনার বিবরণ ও প্রতিকার চেয়ে পুলিশ হেড কোয়ার্টারে অতিরিক্ত ডি আইজি বরাবর গত ৩১/৫/২০২১ ইং তারিখে একটি দরখাস্থ করেন। এই বিষয়ে স্থানীয় ইউপি মেম্বার আব্দুস সামাদ কাছে জানতে চাইলে তিনি বলেন সাহাব উদ্দিন ও ইসমাইল সম্পর্কে চাচাত ভাই। জমি জমা বন্টন নিয়ে তাদের মধ্যে পারিবারিক বিরোধ চলছে। সামাজিক ভাবে আমরা সালিশ করলেও বিষয়টি এখনো সমাধান হয়নি। এ বিষয়ে পুলিশ কনস্টেবল ইসমাঈলের সাথে যোগাযোগ করলে তিনি জানান, তার বিরুদ্ধে সলক অভিযোগ মিথ্যা ও বানোয়াট।

About admin

Check Also

সনমানিয়ায় আলফাজ উদ্দিন ফাউন্ডেশনের উদ্বোধন

গাজীপুরের কাপাসিয়া উপজেলার চর-সনমানিয়ার চরআলীনগর আলফাজ উদ্দিন মোক্তার ফাউন্ডেশন নামের অলাভজনক, অরাজনৈতিক ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠানটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com