Home / কালিগঞ্জ / কালীগঞ্জে ৩ গরু চোর আটকঃ ২ জনের বাড়ি কাপাসিয়া

কালীগঞ্জে ৩ গরু চোর আটকঃ ২ জনের বাড়ি কাপাসিয়া

অধ্যাপক শামসুল হুদা লিটনঃ গাজীপুরের কালীগঞ্জ উপজেলার মৈশাইর গ্রাম থেকে শনিবার দুপুরে প্রকাশ্য দিবালোকে গরু চুরি করে নিয়ে যাওয়ার সময় এলাকাবাসী ৩ গরু চোরকে হাতে নাতে আটক করে। উত্তেজিত জনতা তাদের উপর চড়াও হয় এবং গণধোলাই দেয়। খবর পেয়ে কালীগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল থেকে আহত অবস্থায় ৩ গরু চোরকে উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এ রিপোর্ট লেখা পর্যন্ত প্রাথমিক চিকিৎসা শেষে তারা কালীগঞ্জ থানা পুলিশের হেফাজতে রয়েছেন।

আটককৃত ৩ জনের মধ্যে ২ জনের বাড়ি কাপাসিয়া উপজেলায়। অপর ১ জনের বাড়ি কালীগঞ্জ। কাপাসিয়া উপজেলার ২ জন হলেন, দুর্গাপুর ইউনিয়নের দেইলগাঁও গ্রামের মৃত আনসার আলীর পুত্র আসাদ মিয়া( ৪০), পাশ্ববর্তী বাড়ৈগাঁও গ্রামের মাহাবুবের পুত্র আলমগীর হোসেন( ২২), অপরজন হলেন কালীগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের জাঙ্গালিয়া গ্রামের হামিদ শেখের ছেলে জাকির হোসেন (৩৫)।

কালীগঞ্জ থানার এসআই সাদেক জানান, শনিবার দুপুরে উপজেলার মোক্তারপুর ইউনিয়নের বিশ্বরোড সংলগ্ন মৈশাইর গ্রামে আটককৃতরা গরু চুরি করতে যায়। স্থানীয় নাছির, রনি তাদের ৩ জনের গতিবিধি সন্দেহ হলে দূর থেকে তাদের ফলো করতে থাকে। বেলা ১ঃ৩০ মিনিটের দিকে মৈশাইর গ্রামের রিপন চন্দ্র দেবনাথের একটি ষাঁড় বাছুর সিএনজিতে তোলার সময় দেখে ফেলে এবং তাদের হাতে নাতে আটক করে। পরে খবর পেয়ে গণপিটুনিতে আহত অবস্থায় তাদের উদ্ধার করে কালীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। বর্তমানে তারা আটক অবস্থায় থানা হেফাজতে রয়েছেন। তাদের ব্যবহ্নত একটি সিএনজি ও লড়ির হ্যান্ডেল জব্দ করা হয়েছে। ইতোমধ্যে তাদের নামে কালীগঞ্জ থানায় মামলা হয়েছে। মামলা নম্বর -২৫। আগামীকাল রোববার সকালে আটককৃতের গাজীপুর আদালতে প্রেরণ করা হবে। উদ্ধার করা গরুটি গরুর প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে বলে তিনি জানান।

এদিকে গরু চোর আটকের খবর পেয়ে সাম্প্রতিক সময়ে গরু চুরির শিকার অনেক কৃষক কালীগঞ্জ থানায় ছুটে আসেন। কাপাসিয়া উপজেলার বিভিন্ন গ্রামের ভুক্তভোগী কৃষকও কালীগঞ্জ থানায় ছুটে যান। কাপাসিয়া উপজেলার নাশেরা গ্রামের এরশাদ সরকার, তারামিয়া শিকদার, বাবুল ফকিরের মতো অনেক কৃষককে থানায় যেতে দেখা যায়। এরশাদ সরকার ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করে বলেন, আটক হওয়া ৩ জনের মধ্যে দুই জনের বাড়ি আমাদের পাশের গ্রামে। তারা এলাকায় চিহ্নিত গরু চোর ও মাদক কারবারি। ওরাই আমার গোয়াল শূন্য করে ৩ টি গরু চুরি করে নিয়ে যায়। তারা এলাকায় গরু চুরি করে বেশ কয়েকবার গা ঢাকা দিয়েছিল। তিনি তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

About admin

Check Also

সনমানিয়ায় আলফাজ উদ্দিন ফাউন্ডেশনের উদ্বোধন

গাজীপুরের কাপাসিয়া উপজেলার চর-সনমানিয়ার চরআলীনগর আলফাজ উদ্দিন মোক্তার ফাউন্ডেশন নামের অলাভজনক, অরাজনৈতিক ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠানটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com