Home / কাপাসিয়া / কাপাসিয়া সদর ইউনিয়ন পরিষদের নতুন ভবনের বর্ণাঢ্য উদ্বোধন

কাপাসিয়া সদর ইউনিয়ন পরিষদের নতুন ভবনের বর্ণাঢ্য উদ্বোধন

অধ্যাপক শামসুল হুদা লিটনঃ গাজীপুরের কাপাসিয়া উপজেলার ৯নং সদর ইউনিয়ন পরিষদের নতুন ভবন নির্মাণ কাজ ইতোমধ্যে হয়েছে। নির্মাণ কাজ শেষে নান্দনিক ও দৃষ্টিনন্দন ভবনটির বর্ণাঢ্য আনুষ্ঠানিকতায় শুভ উদ্বোধণ করা হয়েছে।
৭ জুন সোমবার দুপুরে সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ফিতা কেটে উদ্বোধণ করেন। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অর্থায়ণে ১ কোটি ৭১ লাখ টাকা ব্যায়ে দ্বিতল ভবনটি নিমার্ণ করা হয়েছে।

৯ নং সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি সাখাওয়াত হোসেন প্রধানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম। ভবন নির্মাণকারী সংস্থা মেসার্স রিথী এন্টারপ্রাইজের আয়োজনে ইউনিয়ন পরিষদ চত্বরের আনুষ্ঠানিকতায় উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক রাজীব ঘোষের পরিচালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মুহম্মদ শহীদুল্লাহ, উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আমানত হোসেন খান, প্রবীন আওয়ামীলীগ নেতা আব্দুল কবির মাষ্টার, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন আহমদ সেলিম, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুল হালিম খোকন প্রমূখ।

উদ্বোধণী অনুষ্ঠানের আয়োজক ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রিথী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী ও চেয়ারম্যান সাখাওয়াত হোসেন প্রধান তাঁর স্বাগত বক্তব্যে ইউনিয়নের সর্বস্তরের মানুষের সার্বিক সহযোগিতা ও পরামর্শ কামনা করেন। বিগতদিনে এই ইউনিয়ন পরিষদে দায়িত্ব পালনকারী ১৯ জন চেয়ারম্যানদের মাঝে প্রয়াতদের রুহের মাগফিরাত কামনা ও দোয়া করেন। জাকজমকপূর্ণ এই আনুষ্ঠানিকতায় উপজেলার বাকী ১০টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের প্রায় সকলেই উপস্থিত ছিলেন। প্রধান অতিথি সিমিন হোসেন রিমি এমপিকে তাঁর বিগত দিনের কাজের স্বীকৃতি হিসাবে চেয়ারম্যান সাখাওয়াত হোসেন মানবতার ‘মা’ হিসাবে আখ্যা দেন এবং ক্রেষ্ট উপহার দেন। এসময় উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও মহিলা আওয়ামীলীগের সভানেত্রী রওশন আরা সরকার, থানার অফিসার ইনচার্জ মোঃ আলম চাঁদ, উপজেলা প্রকৌশলী আব্দুর রহমান মুহিম, সাবেক ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজ উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন, বিআরডিবির চেয়ারম্যান সোলায়মান সরকার, কাপাসিয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি অধ্যাপক মোহাম্মদ আলী বদু, সাবেক মেম্বার গোলাম সামদানীসহ বিভিন্ন শ্রেণিপেশার ৫ শাতাধিক লোকজন উপস্থিত ছিলেন। করোনা কালীন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানের শুরুতে স্বাস্থ্য সুরক্ষায় উপস্থিত সুধিমন্ডলীদের মাঝে মাস্ক ও হ্যান্ডসেনিটাইজার বিতরণ করা হয়। অনুষ্ঠানের শেষে মিলাদ ও দোয়া পরিচালনা করেন মাওলানা মাসুদুর রহমান।

উদ্বোধণী অনুষ্ঠানে প্রধান অতিথি সিমিন হোসেন রিমি এমপি তাঁকে দেয়া মানবতার ‘মা’ উপাধি পরিহার করে বলেন, আমি শুধুই দিতে এসেছি, নিতে নয়। দেশ, জাতী ও সমাজের প্রতি প্রত্যেকটা মানুষের দায়বদ্ধতা রয়েছে। তাই হিংসা-বিদ্বেষ ভুলে সমাজের অবহেলিত মানুষের জন্য কাজ করতে হবে। আমি কাজের জন্য একটু পাগলামী করি। আমি আপনাদের মতোই সাধারণ মানুষ, সাধারণ ভাবেই জীবন যাপন করি। আমাদের নেত্রী জননেত্রী শেখ হাসিনা মনে অনেক কষ্ট নিয়ে এদেশের জনগণের জন্য কাজ করছেন। আমাদের সবাইকে তাঁকে অনুস্মরণ করতে হবে। প্রতিবেশীর প্রতি খেয়াল রাখতে হবে। আগামীর উন্নয়নে সবাইকে মানুষিক প্রস্তুতি রাখতে হবে। সার্বিক উন্নয়নে চিন্তা শক্তি বাড়ানোর জন্য বেশী বেশী বই পড়তে হবে।

About admin

Check Also

সনমানিয়ায় আলফাজ উদ্দিন ফাউন্ডেশনের উদ্বোধন

গাজীপুরের কাপাসিয়া উপজেলার চর-সনমানিয়ার চরআলীনগর আলফাজ উদ্দিন মোক্তার ফাউন্ডেশন নামের অলাভজনক, অরাজনৈতিক ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠানটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com