Home / আন্তর্জাতিক / সৌদি আরব ও আরব আমিরাতেও আগুন, বাড়ছে রহস্য!

সৌদি আরব ও আরব আমিরাতেও আগুন, বাড়ছে রহস্য!

সৌদি আরবের পূর্বাঞ্চলীয় হাফ্‌র আল-বাতিন শহরের একটি পশুখাদ্য মার্কেটে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। তবে এতে কোনো প্রাণহানি ঘটে নি, শুধু পশুখাদ্য ভর্তি ২০টি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়েছে। সৌদি আরবের আল ইয়াউম পত্রিকা এ খবর দিয়েছে। ফায়ার সার্ভিসের কর্মীরা সফলভাবে ভয়াবহ এ আগুন ছড়িয়ে পড়া ঠেকাতে সক্ষম হন। এ ঘটনার পর সৌদি আরবের পরিবেশ, পানি সম্পদ ও কৃষি মন্ত্রণালয় অগ্নিকাণ্ডের কারণ জানতে তদন্তের নির্দেশ দিয়েছে।

মন্ত্রণালয়ের পূর্বাঞ্চলীয় প্রদেশের পরিচালক আমের আল-মুতারি জানান, অগ্নিকাণ্ডে মার্কেটের ছোট একটি অংশ এবং কয়েকটি ট্রাক ক্ষতিগ্রস্ত হয়েছে। তিনি বিক্রেতা ও গুদাম মালিকদেরকে নিরাপত্তার মান বাড়াতে ও নিরাপত্তার সরঞ্জামাদির ব্যবহার নিশ্চিত করার আহ্বান জানান।

গত সপ্তাহেও এই মার্কেটে আগুন লেগেছিল। ক্রেতারা জানিয়েছেন, প্রয়োজনীয় নিরাপত্তা ব্যবস্থার ঘাটতি রয়েছে ওই মার্কেটে। এদিকে, গতকাল (বুধবার) সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির আজমান এলাকার একটি ফল ও সবজি মার্কেটে বড় রকমের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজমান পুলিশের বরাত দিয়ে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, এতে কোনো হতাহতের ঘটনা ঘটে নি এবং দ্রুতই আগুন নিয়ন্ত্রেণ আনা হয়। তবে মার্কেটের কিছু অংশ পুড়ে গেছে।

এদিকে, লেবাননের বৈরুত বন্দরে মঙ্গলবার এক বিস্ফোরণে ১৩৫ জনের বেশি মানুষ মারা গেছেন৷ একটি গুদামে মজুদ অ্যামোনিয়াম নাইট্রেটের কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে কর্তৃপক্ষ বলছে৷ অ্যামোনিয়াম নাইট্রেটের কারণে অতীতেও দুর্ঘটনা ঘটেছে৷ পৃথিবীজুড়ে এমন ধারাবাহিক অগ্নিকাণ্ড ও বিস্ফোরণ কেবল দুশ্চিন্তাই নয় রহস্যও বাড়াচ্ছে।

About admin

Check Also

আফগানিস্তান গণতান্ত্রিক রাষ্ট্র হবে না: তালেবান

তালেবান শাসনে আফগানিস্তান গণতান্ত্রিক রাষ্ট্র হবে না একথা সংবাদ সংস্থা রয়টার্সকে বলেছেন তালেবানের একজন ঊর্ধ্বতন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com