Home / কাপাসিয়া / কুকুরের উত্তাপে অতিষ্ঠ সিংহশ্রী, আতঙ্কে পথচারী।

কুকুরের উত্তাপে অতিষ্ঠ সিংহশ্রী, আতঙ্কে পথচারী।

গাজীপুর প্রতিনিধি : গাজীপুরের কাপাসিয়া উপজেলার সিংহশ্রী বাজার ও আশপাশের এলাকাগুলোতে বেড়েই চলছে বেওয়ারিশ ও পোষা কুকুরের উৎপাত। তাই সিংহশ্রী বাজার ব্যবসায়ী ও আশপাশের এলাকার লোকজন কুকুরের ভয়ে আতঙ্কিত।

সিংহশ্রী বাজারের প্রতিটি অলিগলি এখন কুকুরের দখলে।সিংহশ্রী বাজারে ১০-১৫টি কুকুরের একটি দল রয়েছে,এবং বাজারের বাহিরে আর একটি কুকুরের দল আছে।

দুই দলের কুকুরের মাঝে প্রতিদিনই ৪-৫ বার সংঘর্ষ হয়। বাজারের বাহিরের কুকুরের দলটি বাজারে প্রবেশ করতে চাইলেইেই দুই দলের মধ্যে সংঘর্ষ লাগে। আর এই সংঘর্ষের সময় কুকুরগুলো যাকে সামনে পাবে তাকেই কামড়ে দেই। হোক সে মানুষ কিংবা গরু-ছাগল।

গত 24 /7/2020 তারিখে, আশরাফুল নামে বাজারের এক ব্যবসায়ীকে, একটি কুকুর কামড়ে গুরুতর আহত করেন। আশরাফুল জানান আমি বাজার থেকে বাড়ি ফেরার পথে, সিংহশ্রী বাজার ব্যবসায়ী জামাল উদ্দিনের টুনি নামে একটি পোষা কুকুর রয়েছে।সেই টুনি আমাকে পিছন থেকে এসে পায়ের গোড়ালির মাঝে কামড়ে ধরে,সাথে সাথে আমি মাটিতে পড়ে যাই।

আর পড়ে যাওয়ার সাথে সাথে আমার শরীরের বিভিন্ন স্থানে ৭-৮টি কামড় দেয়। আশপাশে থাকা লোকজন আমাকে উদ্ধার করে স্থানীয় একটি চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা করান। আশরাফুল আরো বলেন আজ ১২দিন যাবত আমি অসুস্থ বিছানায় শুয়ে আছি, চিকিৎসক বলেছেন আমাকে আরো এক সপ্তাহ বিশ্রামে থাকতে হবে।

ততদিন পর্যন্ত আমার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে,আমি শারীরিক এবং আর্থিক দুই ভাবেই ক্ষতিগ্রস্ত।আমার ব্যবসায়ীক লোকসান ও চিকিৎসা খরচ সব মিলিয়ে ৫০,০০০ টাকার মত আর্থিক ক্ষতিগ্রস্ত হয়েছি।

এলাকার কিছু লোকজন। টুনি নামক কুকুরটিকে মারতে গিয়েছিল, তখন কুকুরের মালিক জামাল উদ্দিন, কুকুরটিকে মারতে বাধা দেয়।এবং সে বলেন আমার কুকুরের কিছু হলে, তোদের বিরুদ্ধে কুকুর মারার অভিযোগে থানায় মামলা দায়ের করবে বলে হুমকি দেন।

এলাকাবাসী জানান এমন অবস্থায় উপজেলা প্রশাসনের উদ্যোগে কুকুর নিধন করা জরুরি হয়ে পড়েছে। এরিইমধ্যে যদি কুকুর নিয়ন্ত্রণ করা না হয় অল্পকিছু দিনের মধ্যে ভয়াবহ রূপ ধারণ করবে এলাকায়। এদিকে জলাতঙ্কের ভয়ে আছি আমরা। আবার কুকুরের কামড়ের জন্য ব্যবহৃত ভ্যাকসিনও অনেক দামি যা সবার পক্ষে কেনা সম্ভব না।

About কাপাসিয়া প্রতিনিধি

Check Also

সনমানিয়ায় আলফাজ উদ্দিন ফাউন্ডেশনের উদ্বোধন

গাজীপুরের কাপাসিয়া উপজেলার চর-সনমানিয়ার চরআলীনগর আলফাজ উদ্দিন মোক্তার ফাউন্ডেশন নামের অলাভজনক, অরাজনৈতিক ও জনকল্যাণমূলক প্রতিষ্ঠানটি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com