1. cpanelhow@gmail.com : admin :
  2. mizan20162016@yahoo.com : mahabur :
  3. mizan747474@gmail.com : monir :
  4. mizangazipur093@gmail.com : sohel-2019 :
August 5, 2020, 7:46 pm
Breaking News :
কুকুরের উত্তাপে অতিষ্ঠ সিংহশ্রী আতঙ্কে পথচারী স্বাস্থ্যবিধি মেনে ‘টোক পেশাজীবী ফোরাম’র ভার্চ্যুয়াল মিটিং করোনায় আক্রান্ত ছাত্রলীগ নেতা জাহিদুল আলম রবিনের জন্য দোয়া চাইলেন মেহেদী সরকার কাপাসিয়ায় ‘জাইকার’ অর্থায়নে ইংরেজী শিক্ষকদের প্রশিক্ষণ ইউএনও’র নির্দেশনা মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও তার স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত কিছু মানুষ কখনও করোনায় আক্রান্ত হবে না : গবেষণা সবচেয়ে বিশুদ্ধ বাতাসের সন্ধান পেয়েছে বিজ্ঞানীরা আজ রাতের আকাশে চন্দ্রগ্রহণ দেখা যাবে রাজশাহী থিয়েটার এবং কচিপাতা থিয়েটারের একজন কর্ণধার তাজুল ইসলাম আজ শহীদ বুদ্ধিজীবী অধ্যক্ষ মহসীন আলী দেওয়ানের শাহাদতবার্ষিকী

আকর্ষণীয় ডিজাইনের সাশ্রয়ী মূল্যের ল্যাপটপ

  • Update Time : Friday, September 28, 2018

স্বল্প বাজেটের ল্যাপটপ ক্রেতাদের সাধ ও সাধ্যের মধ্যে সমন্বয় ঘটাতে অনন্য ওয়ালটন প্রিলুড আরওয়ান সিরিজের ডব্লিউপিআর১৪এন৩৪জিএল। সোনালি রঙের আকর্ষণীয় ডিজাইনের ল্যাপটপটির দাম ২২ হাজার ৫০০ টাকা। ওজনে হালকা, সিøম এই ল্যাপটপটি সাড়া ফেলেছে দেশের ল্যাপটপ বাজারে।ওয়ালটন কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী জানান, ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত এই ল্যাপটপটি তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায়। শিক্ষার্থী ও তরুণদের ক্রয়ক্ষমতার কথা বিবেচনা রেখে এর কনফিগারেশন ও দাম নির্ধারণ করা হয়েছে। এর অন্যতম ফিচার মাল্টি-ল্যাংগুয়েজ কি-বোর্ড। যাতে স্ট্যান্ডার্ড ইংরেজির পাশাপাশি রয়েছে বিল্ট-ইন বাংলা ফন্ট এবং বিজয় বাংলা সফটওয়্যার।
ল্যাপটপটির বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত

ডিজাইন : সোনালি রঙের ওয়ালটন প্রিলুড আরওয়ান সিরিজের ল্যাপটপটির ডিজাইন বেশ আকর্ষণীয়। ল্যাপটপটি চালু হলে পেছনে থাকা ওয়ালটনের ‘ডব্লিউ’ লোগোটি জ্বলে ওঠে। এ ছাড়া এর স্ক্রিনের চারপাশে রয়েছে চিকন বেজেল। স্ক্রিনের উপরে দুই মেগাপিক্সেলের ক্যামেরা। ল্যাপটপের দুই পাশে রয়েছে ইউএসবি পোর্টসহ অন্যান্য পোর্ট। নিচে দুই পাশে দুইটি ছোট স্পিকার। ল্যাপটপটির ডাইমেনশন ৩২৯.৮/২১৯.৭/২২ মিমি। ব্যাটারিসহ ওজন মাত্র ১.৩৩ কেজি।
ডিসপ্লে : প্রিলুড আরওয়ান ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ১৪.১ ইঞ্চির এইচডি ডিসপ্লে। পর্দার রেজ্যুলেশন ১৩৬৬ বাই ৭৬৮ পিক্সেল। ফলে কাজ করা, ইন্টারনেট ব্রাউজিং কিংবা মুভি দেখায় আনন্দময় অভিজ্ঞতা মিলবে।

প্রসেসর র‌্যাম, স্টোরেজ : উন্নত পারফরম্যান্সের জন্য এই ল্যাপটপে আছে ১.১ গিগাহার্টজ গতির ইন্টেল অ্যাপোলো লেক এন৩৪৫০ প্রসেসর। রয়েছে বিল্টইন ইন্টেল এইচডি গ্রাফিক্স ৫০০। সঙ্গে ৪ গিগাবাইট ডিডিআর৩ র‌্যাম থাকায় প্রয়োজনীয় কাজ করা যাবে অনায়াসেই। এক টেরাবাইট হার্ডডিক্স ড্রাইভের সঙ্গে রয়েছে ৭ মিমি. সাটা ইন্টারফেস। সুযোগ থাকছে আরও বেশি জায়গাযুক্ত হার্ডডিক্স ড্রাইভ ব্যবহারের।
ব্যাটারি ব্যাকআপ : ল্যাপটপের ব্যাটারির ব্যাকআপ সাধারণত নির্ভর করে এর ব্যবহারের ওপর। দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপের জন্য এই ল্যাপটপে ব্যবহৃত হয়েছে ৭.৬ ভোল্ট বা ৫০০০ এমএএইচ ব্যাটারি। দেখা গেছে, শতভাগ চার্জ দেওয়ার পর ২৫ শতাংশ ব্রাইটনেসে ১০ ঘণ্টার কিছুটা বেশি সময় ব্যাটারির ব্যাকআপ প্রদর্শন করে। ৫০ শতাংশ ব্রাইটনেসে ইন্টারনেট ব্রাউজ করে প্রতি ঘণ্টায় ১৩ শতাংশ করে চার্জ কমতে দেখা গেছে। টানা দুই থেকে আড়াই ঘণ্টার দুইটি মুভি দেখতে চার্জের প্রয়োজন পড়বে না। এ ছাড়া এক চার্জে লেখালিখি ও ইন্টারনেট ব্রাউজ করতে টানা সাড়ে পাঁচ ঘণ্টার বেশি সময় ল্যাপটপটি চালু থাকবে।

কি-বোর্ড : ল্যাপটপটির কি-বোর্ডটিতে ইংরেজি বর্ণমালার পাশাপাশি বাংলা বর্ণমালা রয়েছে। আকারে বড় হওয়ায় ব্যবহারকারীরা স্বাচ্ছন্দ্যে কি-বোর্ডের বাটনগুলো ব্যবহার করতে পারবেন।
সাউন্ড : ল্যাপটপটিতে দুইটি বিল্ট-ইন স্পিকার রয়েছে। স্পিকারগুলো ল্যাপটপের নিচে দুইপাশে অবস্থিত। নির্জন এবং সমান্তরাল স্থানে রেখে সম্পূর্ণ ভলিউমে ইউটিউবে গান চালু করলে ১২ থেকে ১৫ কদম দূরত্বে পর্যন্ত শোনা যাবে গানের শব্দ।
ল্যাপটপটির অন্যান্য দিক : আকর্ষণীয় সেলফি এবং ভিডিও কলের জন্য এই ল্যাপটপে আছে ২ মেগাপিক্সেলের এইচডি ক্যামেরা। কানেকটিভিটির জন্য রয়েছে ২টি করে ইউএসবি পোর্ট, টিএফ কার্ড সøট, ব্লু টুথ ভার্সন ৪, ওয়্যারলেস ল্যান, এইচডিএমআই পোর্ট, হেডফোন ও মাইক্রোফোন জ্যাক ইত্যাদি। ল্যাপটপটি নগদ মূল্যের পাশাপাশি মাত্র ২০ শতাংশ ডাউন পেমেন্ট দিয়ে কিস্তিতে কেনা যাবে। এছাড়াও শিক্ষার্থীদের জন্য থাকছে বিশেষ সুবিধা। আছে জিরো ইন্টারেস্টে ইএমআই সুবিধায় কেনার সুযোগও। এই ল্যাপটপে ২ বছরের ওয়ারেন্টি মিলবে।

নিউজটি ভাল লাগলে শেয়ার করবেন প্লীজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও সাংবাদ

বাংলাদেশে করোনা ভাইরাস

সর্বমোট

আক্রান্ত
২৪৬,৬২১
সুস্থ
১৪১,৭৫২
মৃত্যু
৩,২৬৭
সূত্র: আইইডিসিআর

সর্বশেষ

আক্রান্ত
২,৬৫৪
সুস্থ
১,৮৯০
মৃত্যু
৩৩
স্পন্সর: একতা হোস্ট
© All rights reserved © 2016 Gazipurnews24
Theme Customized By BreakingNews
Shares