Home / সারাদেশ / ” একজন বিখ্যাত রন্ধনশিল্পী , মাস্টারসেফ হাজী ফজলু “

” একজন বিখ্যাত রন্ধনশিল্পী , মাস্টারসেফ হাজী ফজলু “

বিরিয়ানি খেতে কার না ভালো লাগে ,আর তা যদি হয় সেই নবাবি স্বাদের তাহলেতো কথাই নেই ।
কালে কালে বয়ে গেছে কত দিন, কত বছর, কত যুগ। আধুনিক এই সময়ে হরেক রকম খাবারের সঙ্গে বাঙালির পরিচয় হলেও তুর্কী-মোঘল আমলের কাচ্চি বিরিয়ানি এখনো রাজত্ব করছে সমানে। পুরোনো দিনের সেই মনভোলানো কাচ্চি এখনো যারা বাংলাদেশের মানুষকে খাইয়ে যাচ্ছেন তাদের একজন হাজি মোহাম্মদ ফজলুর রহমান। তার পরিবার ৮৭ বছর ধরে কাচ্চি ব্যবসার সঙ্গে যুক্ত!

৬৬ বছর বয়সী ফজলুর রহমানের কাচ্চি ইতিহাসের সঙ্গে এতটাই জড়িয়ে যে শেরে বাংলা একে ফজলুল হক স্মৃতি সম্মাননার পাশাপাশি মহাত্মা গান্ধী পুরস্কার পেয়েছেন। ফজলুর রহমান এখন ঢাকার মোহাম্মদপুরের বসিলা এলাকায় ক্যাটারিং ব্যবসা শুরু করেছেন। কোম্পানির নাম দিয়েছেন ‘মাস্টারশেফ হাজি মোহাম্মদ ফজলুর রহমান ক্যাটারিং’।

বাংলাদেশের বর্তমান প্রধানমন্ত্রী, সাবেক প্রধানমন্ত্রী, রাষ্ট্রপতি,রাষ্টদূতসহ বিভিন্ন

ব্যাক্তিবর্গ তার রান্নার স্বাদ আস্বাদন করেছেন ।প্রতিষ্ঠানটির রয়েছে সর্বোচ্চ (৫০,০০০) লোকের খাবার ক্যাটারিং করার অভিজ্ঞতা। প্রতিষ্ঠানে রয়েছে অনেক প্রশিক্ষিত কর্মী, যারা মান সম্মত খাবার তৈরি করতে সক্ষম। মাস্টারসেফ হাজী ফজলুর রহমান ক্যাটারিং সর্বনিম্ন ১৬ জনের খাবারের অর্ডার গ্রহণ করে থাকে। যে কোন অনুষ্ঠানের মাত্র একদিন আগে অর্ডার করলে, অর্ডারকৃত খাবার তাদের মোহাম্মদপুর বসিলা, ঢাকায় অবস্হিত নিজস্ব ক্যাটারিং থেকে খাবার তৈরি হয়ে, তাদের নিজস্ব পরিবহনের মাধ্যমে খাবার গ্রাহকের লোকেশনে পৌছে দেওয়ার ব্যবস্হা রয়েছে ।যুগের সাথে তাল মিলিয়ে তারাও অনলাইন ভিত্তিক অর্ডার গ্রহন করছেন । তাদের “মাস্টারসেফ হাজী ফজলুর রহমান ক্যাটারিং” নামে একটি ফেসবুক পেইজ রয়েছে । গ্রাহকরা চাইলে সেখান থেকে তাদের পছন্দমত যেকোন খাবার অর্ডার করতে পারেন।
মাস্টারসেফ হাজী ফজলুর রহমান রন্ধনশিল্পে বিশেষ অবদান রাখায় শেরে বাংলা ফজলুল হক পুরস্কার, মহাত্মা গান্ধী পুরস্কার সহ আরও অনেক পুরস্কারে ভূষিত হয়েছেন । এখন তার রন্ধন শিল্পের ছোয়া পেয়ে তার দুই ছেলে শফিকুর রহমান ও আশিকুর রহমান তাদের ব্যবসা আরও উন্নতি করছেন । তারাও রান্নায় পারদর্শী ,যারা আগামীতে তাদের ব্যবসা আরও বড় করবেন ।

About admin

Check Also

হেফাজত আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী আর নেই

হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী মৃত্যুবরণ করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। বৃহস্পতিবার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com