Home / কাপাসিয়া / কাপাসিয়ায় ভূমিহীন অসহায় ১২ টি পরিবার পেল জমি ও থাকার ঘর

কাপাসিয়ায় ভূমিহীন অসহায় ১২ টি পরিবার পেল জমি ও থাকার ঘর

অধ্যাপক শামসুল হুদা লিটনঃ মুজিববর্ষ উপলক্ষে অসহায় ভূমিহীন ও গৃহহীনদের থাকার ব্যবস্থা করে দিতে আশ্রয়ণ প্রকল্পের দ্বিতীয় পর্যায়ে দেশব্যাপী আরও ৫৩ হাজার ৩৪০ পরিবারকে জমি ও ঘর দিচ্ছে সরকার।

ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমিসহ গৃহ প্রদান কার্যক্রম এর শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই ধারাবাহিকতায় গাজীপুরের কাপাসিয়া উপজেলায় অগ্রাধিকার এই প্রকল্পের আওতায় ঘর পাচ্ছেন ১২ টি গৃহহীন পরিবার।
উপজেলা প্রশাসনের আয়োজনে ২০ জুন রোববার সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে ঘর ও জমির দলিলপত্র অসহায় ও হতদরিদ্র ১২ টি পরিবারের মধ্যে হস্তান্তর করা হয়।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসাঃ ইসমত আরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ঘর ও জমির বন্দোবস্ত কাগজপত্র অসহায়দের হাতে তুলে দেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মোঃ আমানত হোসেন খান, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তানভীর ফরহাদ শামীম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মুহম্মদ শহীদুল্লাহ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, কাপাসিয়া থানার কর্মকর্তা ইনচার্জ মোঃ আলম চাঁদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার। এ সময় প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
উপজেলা সহকারী কমিশনার (ভূমি ) তানভীর ফরহাদ শামীম জানান, দ্বিতীয় পর্যায়ে যাদের জমিও নেই ঘরও নেই এমন অসহায় ১২টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার ঘর ও জমির বন্দোবস্ত কাগজপত্র হস্তান্তর করা হলো। তিনি আরো বলেন, ইতঃপূর্বে প্রথম পর্যায় ১০০ টি অসহায় গৃহহীন পরিবারের মধ্যে ঘর ও দলিলপত্র হস্তান্তর করা হয়েছে।
উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সফিউর রহমান জোয়ার্দার জানান, উপজেলার তরগাঁও ইউনিয়নের দেওনা আশ্রয়ণ প্রকল্পে দ্বিতীয় পর্যায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেল অসহায় ১২ টি পরিবার। তিনি আরো বলেন, দ্বিতীয় পর্যায়ের প্রতিটি ঘরের ব্যয় ধরা হয়েছে ১ লক্ষ ৯০ হাজার টাকা।

About admin

Check Also

সিংহশ্রী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়াই হবে ত্রিমুখী

আগামী ১১ই নভেম্বর ২য় ধাপে কাপাসিয়া উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। কাপাসিয়া উপজেলায় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social Media Auto Publish Powered By : XYZScripts.com